১৫ ই আগষ্টের প্রাক্কালে রাষ্ট্রপতির সম্মানপত্র পেলেন স্বাধীনতা সংগ্ৰামী

10th August 2021 8:53 am কলকাতা
১৫ ই আগষ্টের প্রাক্কালে রাষ্ট্রপতির সম্মানপত্র পেলেন স্বাধীনতা সংগ্ৰামী


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : স্বাধীনতার আগে রাষ্ট্রপতির তরফ থেকে সম্মান পত্র পেয়ে আপ্লুত কসবার বাসিন্দা ৯৭ বছর বয়সী স্বাধীনতা সংগ্ৰামী কার্তিক চন্দ্র দত্ত ।  তার নিজস্ব বাসভবনে রাষ্ট্রপতির তরফ থেকে সম্মান পত্র পাঠানো হল। যদিও আগের কথা এখন খুব একটা মনে নেই কার্তিকবাবুর । বার্ধক্যজনিত কারণে তাঁর স্মৃতি নষ্ট হয়ে গেছে মনে রাখতে পারেন না  অনেক কিছুই। ভারত ছাড়ো আন্দোলনের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন  কার্তিক চন্দ্র দত্ত। ছেলেরা তার এই কর্মকাণ্ড তে গর্ববোধ অনুভব করেন ।  ১৫ ই আগস্ট এর আগেই রাষ্ট্রপতির তরফ থেকে এই সম্মান পেয়ে কার্তিক চন্দ্র দত্ত ও তার পরিবারের লোকজন আপ্লুত।  প্রত্যেক বছরই রাষ্ট্রীয় সম্মান তিনি পান। এবার  যেহেতু কোভিড পরিস্থিতি চলছে তাই স্বরাষ্ট্র দপ্তর থেকে  ওনার বাড়িতে এসে  এই সম্মান পত্র দিয়ে সম্মানিত করা হল।





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।